৩ দিনে বাড়বে তাপমাত্রা, মাসশেষে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস

সূর্য উঁকি দেয়ায় কমেছে শীতের তীব্রতা। তবে মাঝারি থেকে ঘন কুয়াশা এখনও অব্যাহত রয়েছে। মাঝে কয়েকদিন বৃষ্টি ঝরায় সর্বনিম্ন তাপমাত্রার পারদও বিরাজ করছে ১০ ডিগ্রির নিচে। আবহাওয়া অধিদপ্তর বলছে, চলতি ফেব্রুয়ারির প্রথমার্ধে দেশের উত্তর, পশ্চিম ও উত্তরপশ্চিমাঞ্চলে দুইটি মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। পাশাপাশি মাসের শেষার্ধে দেশের কোথাও কোথাও এক-দুইদিন বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে এ মাসে কোনো ঘূর্ণিঝড় বা নিম্নচাপের সম্ভাবনা নেই।

আজ রবিবার (৪ ফেব্রুয়ারি) সকালে আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, আগামী ৪৮ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বৃষ্টি অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, রবিবার সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পাশাপাশি আগামীকাল সোমবারও (৫ ফেব্রুয়ারি) সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। সঙ্গে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়া মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এছাড়া আগামী পাঁচ দিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে বলেও পূর্বাভাস দেয়া হয়েছে।

তবে আগামী তিন দিনে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সেই সঙ্গে ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ নৌ পরিবহনে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

উল্লেখ্য, আজ সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তরের জেলা দিনাজপুরে, ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একই সময়ে রাজধানী ঢাকায় সর্বনিম্ন ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তবে সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //